১৫ দিনের জন্য বন্ধ হতে চলেছে বাগডোগরা বিমানবন্দর 

১৫ দিনের জন্য বন্ধ হতে চলেছে বাগডোগরা বিমানবন্দর 

আরোহী নিউজ ডেস্ক :  ১৫ দিনের জন্য এবার  বন্ধ হতে চলেছে বাগডোগরা বিমানবন্দর।আর সেই নিয়ে বিপাকে যাত্রীরা।  এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার তরফ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে ১১ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বাগডোগরা বিমানবন্দর সম্পূর্ণ বন্ধ রাখা হবে। মূলত, বিমানবন্দরের রানওয়ের মেরামত ও সংস্কারের কাজের জন্য বিমানবন্দর বন্ধ রাখা হবে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। 

বিমানবন্দর কর্তৃপক্ষের মতে, বাগডোগরা বিমানবন্দর মূলত উত্তর-পূর্ব ভারতের প্রধান প্রবেশদ্বার।  একমাত্র ওই বিমানবন্দর দিয়েই যাত্রীবাহী বড় বিমান চলাচল করে। বাকি দুটি বিমানবন্দর অর্থাৎ, সিকিমের পাকইয়ং ও অসমের ধুবড়ি বিমানবন্দর দিয়ে সেভাবে যাত্রীবাহী বিমান চলাচল করে না এবং সেইসব বিমানবন্দর দিয়ে বিমান চলাচলের সংখ্যাও খুবই কম। বাগডোগরা বিমানবন্দরের উপর নেপাল, ভুটান, বাংলাদেশের পাশাপাশি সিকিম, বিহার, অসম-সহ অন্যান্য প্রতিবেশী রাজ্যের মানুষও নির্ভরশীল৷  তবে মেরামতির কাজ আরও বেশ কিছু বাকি রয়েছে তাই সেখানে বিমানবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত। বাগডোগরা বিমানবন্দরের ডিরেক্টর শুভমনি পি বলেন, "ভারতীয় বায়ুসেনা আমাদেরকে চিঠি দিয়ে জানিয়েছিল যে শেষ পর্যায়ের কাজের জন্য বিমানবন্দর বন্ধ রাখা প্রয়োজন। সেইমতো বিমানবন্দর কর্তৃপক্ষ নির্দেশিকা জারি করে ১৫ দিনের জন্য বিমানবন্দরের সমস্ত পরিষেবা বন্ধ রাখার নির্দেশিকা জারি করেছে। রানওয়ের কাজ খুবই গুরুত্বপূর্ণ বলেই এই পদক্ষেপ করা হচ্ছে।"

বাগডোগরা বিমানবন্দর দিয়ে প্রতিদিন প্রায় ৩৬টি বিমান চলাচল করে। প্রতিদিন গড়ে প্রায় ৮ থেকে  ৯ হাজার যাত্রীদের চলাচল ওই বিমানবন্দর ধরে।  বিমানবন্দর বন্ধ থাকার জন্য বিপাকে পড়েছেন যাত্রীরা। অন্যদিকে চিন্তার ভাঁজ পর্যটক শিল্পীদের কপালে। তবে শুধু পর্যটন শিল্পী নয় স্বাস্থ্যের জন্য এই বিমানবন্দর অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেখানে দাঁড়িয়ে বিমানবন্দর বন্ধ থাকার জন্য যথেষ্ট চিন্তা পর্যটন শিল্পের বিভিন্ন মহলে।