বাংলা ভাষা - সংস্কৃতির অপমান নয়! হুঁশিয়ারী বাংলা পক্ষের 

 বাংলা ভাষা - সংস্কৃতির অপমান নয়! হুঁশিয়ারী বাংলা পক্ষের 

আরোহী নিউজ ডেস্ক: বাংলা ভাষা ও সংস্কৃতিকে অবহেলা করার অভিযোগেই এবার বাংলা সিরিয়ালগুলির প্রযোজকদের বিরুদ্ধে সুর চড়াল বাংলা পক্ষ। বাংলা ধারাবাহিকে যে কোন গুরুত্বপূর্ণ পর্বে বাংলা গানকে সরিয়ে জায়গা করে নিচ্ছে চটুল হিন্দি গান। সিরিয়াল , প্রতিযোগিতামূলক ধারাবাহিক নির্বিশেষে নিত্যদিন এমন ঘটনা ঘটে চলেছে। পাশাপাশি করওয়া চৌথ পালন হোক বা প্রাক বিয়ের অনুষ্ঠানে সংগীত, মেহেন্দি অনুষ্ঠান, এগুলো এখন ওতোপ্রোতভাবে জড়িত বাংলা সিরিয়ালের সঙ্গে। যা মূলত হিন্দি বলয়ের অনুষ্ঠান, সেই নিয়েই আপত্তি বাংলা পক্ষের।  

বাংলা পক্ষের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় জানিয়েছেন, 'বাংলার সংস্কৃতিকে নষ্ট করার ঘৃণ্য চক্রান্তের বিরুদ্ধেই বাংলা পক্ষর এই প্রতিবাদ। জোর করে বাংলা সিরিয়ালগুলিতে উত্তর ভারতের সংস্কৃতি নিয়ে আসা হচ্ছে। করবাচৌথের মতো অনুষ্ঠানে দেখানো হচ্ছে। বিয়েবাড়ির অনুষ্ঠানগুলিতে কনেকে বেনারসির বদলে লেহেঙ্গা পরানো হচ্ছে। আগে সিরিয়ালগুলিতে বাংলা গান বাজানো হত। এখন ব্যাকগ্রাউন্ডে সারাক্ষণ চলছে হিন্দি গান। এ জিনিস চলতে পারে না।' 

এর সঙ্গেই তারা অভিযোগ হেনেছেন ও টি টি প্ল্যাটফর্মের বিরুদ্ধেও। জানিয়েছেন, যেভাবে বাংলার মানুষের চরিত্রকে প্রতিফলিত করা হচ্ছে তা যথেষ্ট আপত্তিজনক। তারা জানাচ্ছেন, বাংলা সিরিয়ালে হিন্দি গানের বাহুল্য কমাতে হবে নাহলে পরবর্তী ক্ষেত্রে বৃহত্তর আন্দোলনের পথে নামবে বাংলা পক্ষ।