জন্মদিনে একগুচ্ছ কর্মসূচি প্রধানমন্ত্রীর, দেশজুড়ে সেবা পক্ষ কর্মসূচির ডাক বিজেপির 

PM, narendra modi, birthday, BJP

জন্মদিনে একগুচ্ছ কর্মসূচি প্রধানমন্ত্রীর, দেশজুড়ে সেবা পক্ষ কর্মসূচির ডাক বিজেপির 

আরোহী নিউজ ডেস্ক: ৭২ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়েছে দেশজুড়ে। তবে সারাদিন নানা কাজেই ব্যস্ত থাকবেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর জন্মদিনেই নামিবিয়া থেকে আগত আটটি চিতা আসছে।


চিতাগুলিকে গোয়ালিয়রের কুনো অভয়ারণ্যে ছাড়বেন প্রধানমন্ত্রী মোদী। পাশাপাশি বিশ্বকর্মা পুজো উপলক্ষে আইটিআই পড়ুয়াদের জন্য আয়োজিত একটি সম্মেলনেও অংশ নেবেন প্রধানমন্ত্রী। সন্ধ্যাবেলায় জাতীয় লজিস্টিক নীতির ঘোষণা করবেন তিনি। এছাড়া বিজেপির তরফেও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে একাধিক কর্মসূচির আয়োজন করা হয়েছে।


 আজ দিনভর একাধিক কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। প্রথমেই তিনি যাবেন মধ্য প্রদেশে। সেখানে গোয়ালিয়রের কুনো অভয়ারণ্যে ছাড়া হবে নামিবিয়া থেকে আগত আটটি চিতা। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষেই ওই চিতাগুলিকে আনা হয়েছে। ওই চিতাগুলি সম্পর্কেও দেশবাসীকে অবগত করবেন তিনি। পাশাপাশি মধ্য প্রদেশের মহিলাদের স্বনির্ভর গোষ্ঠীর আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।বিশ্বকর্মা পুজো উপলক্ষে আইটিআই পড়ুয়াদের জন্য দীক্ষা সমারোহ নামে একটি বিশেষ সম্মেলনের আয়োজন করা হয়েছে। 


বিজেপির তরফেও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে একাধিক কর্মসূচির ঘোষণা করা হয়েছে। আজ ১৭ অক্টোবর থেকে আগামী ২ অক্টোবর, মহাত্মা গান্ধীর জন্মদিন অবধি এই বিশেষ কর্মসূচি জারি থাকবে। টানা এই ১৫ দিন ধরে বিজেপি কর্মীরা সেবা কর্মসূচি চালাবে। এর অধীনে দেশের প্রত্যেকটি জেলায় রক্তদান শিবির ও বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে।


প্রধানমন্ত্রী মোদীর জীবন ও কাজ নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে বিশেষ প্রদর্শনীর আয়োজনও করা হয়েছে। আজ দিল্লিতে বিজেপির জাতীয় কার্যালয়ে প্রদর্শনীর উদ্বোধন করবেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। লোকসভার সমস্ত সাংসদরাও সেবা কর্মসূচিতে অংশ নেবেন।