কিশোর কুমারের মূর্তিতে মাল্যদানে বাধা! তৃণমূলকে তোপ রুদ্রনীলের

কিশোরের জন্মবার্ষিকীতে আরও কয়েকটি অনুষ্ঠান ঘিরে শাসকদলের সঙ্গে বিরোধ বাঁধল বঙ্গ বিজেপির

কিশোর কুমারের মূর্তিতে মাল্যদানে বাধা! তৃণমূলকে তোপ রুদ্রনীলের

আরোহী নিউজডেস্ক: ভারতের কিংবদন্তী সঙ্গীতশিল্পী কিশোর কুমারের ৯৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ঘিরেও তৃণমূল-বিজেপি চাপানউতোর। বৃহস্পতিবার সকালে টালিগঞ্জে কিশোর কুমারের মূর্তিতে মাল্যদান করতে যান অভিনেতা তথা বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ। অভিযোগ, তাঁকে মাল্যদান করতে বাধা দিয়েছে তৃণমূল। যা নিয়ে রাজ্যের শাসকদল ও রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন রুদ্রনীল। শুধু এই ঘটনাই নয়, কিশোরের জন্মবার্ষিকীতে আরও কয়েকটি অনুষ্ঠান ঘিরে শাসকদলের সঙ্গে বিরোধ বাঁধল বঙ্গ বিজেপির।

এদিন জন্মবার্ষিকী উপলক্ষ্যে টালিগঞ্জে কিশোর কুমারের মূর্তিতে মাল্যদানের বেশ কয়েকটি কর্মসূচি ছিল। কারণ কলকাতায় কিশোর কুমারের একমাত্র মূর্তিটি সেখানেই রয়েছে। রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের তরফে সেখানে কর্মসূচি ছিল বৃহস্পতিবার সকালে। সেখানে রাজ্যের কয়েকজন মন্ত্রী, বিধায়ক, সাংসদ ও উচ্চ পদাধীকারী ভিআইপি ব্যক্তি আমন্ত্রিত ছিলেন। কিন্তু ওই অনুষ্ঠান চলাকালীন সেখানে উপস্থিত হন বিজেপির সংস্কৃতি সেলের নেতৃবৃন্দ। বিজেপি নেতাদের দাবি, এই কর্মসূচির অনুমতি চেয়ে গত ১ আগষ্টই ই-মেল করে আবেদন করা হয়েছিল কলকাতা পুলিশকে। কিন্তু কোনও উত্তর আসেনি ই-মেলের। তবে বৃহস্পতিবার সকালেই পুলিশের তরফে একটি ফোন করে কর্মসূচির অনুমতি দেওয়া সম্ভব নয় বলে জানানো হয়।

বিজেপি নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষের অভিযোগ, তিনি কিশোর কুমারের মূর্তিতে মাল্যদান করতে গেলে তৃণমূলের কয়েকজন নেতা বাঁধা দিয়েছেন। যা নিয়ে তিনি ক্ষোভ উগরে দিয়েছেন। রুদ্রনীলের কথায়, কিশোরকুমারকে নিয়ে যা হল, তা আগেও দেখা গিয়েছে। আমরা অতীতেও দেখেছি কোনও মনীষীকে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা নিয়ে এ রাজ্যে আমরা-ওরা শুরু হয়েছে। কিশোরকুমার সেখানে নয়া সংযোজন। বাঙালির ভাবাবেগের সঙ্গে যিনি জড়়িয়ে আছেন, সেই কিশোরকুমারকে নিয়েও নোংরা রাজনীতি চলছে। যদিও গোটা ঘটনা অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।