বিধানসভায় হট্টগোল! তৃণমূলের মানিক ভট্টাচার্যকে ‘চোর’ বলে কটাক্ষ বিজেপির মিহির গোস্বামীর

তৃণমূল এবং বিজেপি বিধায়কদের মধ্যে গোলমালে বিধানসভা অধিবেশনের শুরুতেই উত্তপ্ত হয়ে ওঠে

বিধানসভায় হট্টগোল! তৃণমূলের মানিক ভট্টাচার্যকে ‘চোর’ বলে কটাক্ষ বিজেপির মিহির গোস্বামীর

আরোহী নিউজডেস্ক: সোমবার রাজ্য বিধানসভার অধিবেশনের শুরুতেই তুমুল হট্টগোল। তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত চেয়ারম্যান মানিক ভট্টাচার্য অধিবেশনে বক্তব্য রাখতে ওঠামাত্র তাঁকে ‘চোর’ বলে কটাক্ষ করলেন বিজেপি বিধায়ক মিহির গোস্বামী। যা নিয়ে শোরগোল পড়ে যায় বিধানসভায়। তৃণমূল এবং বিজেপি বিধায়কদের মধ্যে গোলমালে বিধানসভা অধিবেশনের শুরুতেই উত্তপ্ত হয়ে ওঠে।

নদিয়ার পলাশিপাড়ার বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে টেট দুর্নীতি মামলায় অভিযোগ রয়েছে। তাঁকে ইডি এবং সিবিআই জেরাও করেছে। জানা গিয়েছে, তাঁর নামে লুক আউট নোটিশও জারি করেছিল সিবিআই। এরমধ্যেই সোমবার বিধানসভায় হাজির হলেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। তিনি আবার বিধানসভায় উচ্চশিক্ষা বিষয়ক সংসদীয় কমিটির সদস্যও। এদিন তিনি অধিবেশনে বলতে উঠতেই তাঁকে লক্ষ্য করে ‘চোর চোর’ বলে চেঁচিয়ে ওঠেন নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী। পাল্টা মানিক বললেন, 'যখন চুরি হয়েছিল, তখন আপনি কোথায় ছিলেন?' এরপরই শাসক দলের আসন দেখিয়ে বলেন, 'আপনি এখানে ছিলেন'। পাল্টা মিহির গোস্বামী বলেন, 'চুপ, আপনি চুপ থাকুন'।

এই হট্টগোলের মধ্যে মানিক ভট্টাচার্য আর বক্তব্যই রাখতে পারেননি। অপরদিকে বিধানসভায় কোনও রকম পোস্টার, ব্যানার নিয়ে শ্লোগান বা পিকেটিং করা যাবে না বলে জানিয়ে দিয়েছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এই সংক্রান্ত বিধানসভার নিয়মাবলী পড়ে শোনালেন তিনি। প্রসঙ্গত গত সপ্তাহে অনুরুপ ঘটনা বিধানসভার কাজে ব্যঘাত সৃষ্টি করেছে। সরকার ও বিরোধী উভয় দলকে সতর্ক করলেন অধ্যক্ষ।