সামান্য কমল করোনা, মৃত্যুও

সামান্য কমল করোনা, মৃত্যুও

আরোহী নিউজ ডেস্ক: রাজ্যে সামান্য কমল করোনার সংক্রমণ। কমেছে মৃত্যু-সংক্রমণের হারও। গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন প্রায় এগারো হাজার জন। এই সময়ে মৃত্যু হয়েছে সাঁইতিরিশ জনের। সংক্রমণের হার কমে হয়েছে ষোলো দশমিক দুই সাত শতাংশ।

স্বাস্থ্য দফতর প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, দৈনিক করোনা সংক্রমণে শীর্ষেই রয়েছে কলকাতা। এর ঠিক পরেই রয়েছে উত্তর চব্বিশ পরগনা। একদিনে কলকাতা ও উত্তর চব্বিশ পরগনায় করোনায় আক্রান্ত হয়েছেন সতেরোশো ঊনষাট ও সতেরোশো সাতচল্লিশ জন। তবে, দৈনিক মৃত্যুতে কলকাতাকে ছাপিয়ে শীর্ষে উঠে এসেছে উত্তর চব্বিশ পরগনা। গত চব্বিশ ঘণ্টায় উত্তর চব্বিশ পরগনায় চোদ্দো জনের মৃত্যু হয়েছে। এই সময়ে কলকাতায় মৃত্যু হয়েছে নজনের।

কিছুটা কমলেও করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী কলকাতা লাগোয়া দক্ষিণ চব্বিশ পরগনা-হাওড়া ও হুগলিতে। একদিনে এই তিন জেলায় সাড়ে সাতশো, পাঁচশো আঠেরো এবং চারশো ঊনসত্তরজন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণ ঊর্ধ্বমুখী বীরভূম, পূ্র্ব বর্ধমান, নদিয়া, জলপাইগুড়ি-মালদহেও। এই সময়ে দুই বর্ধমান মিলিয়ে ছজন, হুগলিতে দুই, এবং দক্ষিণ চব্বিশ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, নদিয়া, মালদহ এবং দার্জিলিংয়ে একজন করে মোট ছজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।