দেশে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, স্বস্তি দিচ্ছে মৃত্যু সংখ্যা

দেশে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, স্বস্তি দিচ্ছে মৃত্যু সংখ্যা

আরোহী নিউজ ডেস্ক :  করোনা নিয়ে গোটা দেশের অবস্থানই ক্রমশ উদ্বেগজনক হয়ে ওঠায়  বৃহস্পতিবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা সংক্রমণ রুখতে নানা পদক্ষেপ নেওয়ার বিষয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এবং স্বরাষ্ট্রমন্ত্রকের আধিকারিকদের সঙ্গে আলোচনা করেছেন তিনি। মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজকের বৈঠকে তিনি হয়তো সাবধানতা ও চিকিত্‍সা বিষয়ক পরামর্শ দিতে পারেন বলে জানা গিয়েছে। বৈঠকে উপস্থিত থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের বৃহস্পতিবার সকালে দেওয়া তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় ভারতে কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। এটি আগরে তুলনায় ২৭ শতাংশ বেশি। করোনা গ্রাফের এই ঊর্ধ্বমুখী ধারা চিন্তায় ফেলে দিয়েছে বিশেষজ্ঞদের। দৈনিক পজিটিভিটি রেট ১৩.১১ শতাংশ হওয়ার পাশাপাশি সাপ্তাহিক পজিটিভিটি রেটও ঊর্ধ্বমুখী হয়ে দাঁড়িয়েছে ১০ শতাংশ।এদিকে দেশে এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন সংক্রমণের সংখ্যা ৫ হাজার ৪৮৮ জন। এঁদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ১৬২ জন।

বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১১ লক্ষ ১৭ হাজার ৫৩১ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ৬২ হাজার বেশি। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত ৩ কোটি ৪৭ লক্ষ ১৫ হাজার ৩৬২ জন করোনা ভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮৪ হাজার ৮২৫ জন।