বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধির প্রতিবাদে অপর্ণা সেনকে কটাক্ষ দিলীপের

বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধির প্রতিবাদে অপর্ণা সেনকে কটাক্ষ দিলীপের

আরোহী নিউজ ডেস্ক : বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধির প্রতিবাদে সরব হয়েছিলেন অপর্ণা সেন। নাগরিক অধিকারের প্রশ্নে বরাবর মুখ খুলেছেন এই অভিনেত্রী তথা চলচ্চিত্র পরিচালক। এবারও তার অন্যথা হয়নি। বিএসএফের এক্তিয়ার বাড়ানোর প্রতিবাদে তিনি জানান, সেনার শাসন জারির চেষ্টা করছে কেন্দ্র। সেনাকে যতটা ক্ষমতা দেওয়ার কথা, তা থেকে বেশি ক্ষমতা দেওয়া হচ্ছে। পাশাপাশি তিনি সীমান্তরক্ষী বাহিনীর বিরুদ্ধে 'ধর্ষক', 'খুনি' ইত্যাদি শব্দ প্রয়োগ করেন। এবার অপর্ণা সেনের বিরুদ্ধে মুখ খুললেন দিলীপ ঘোষ। 

দিলীপ ঘোষের কটাক্ষ, 'ওঁরা চিরদিন দেশদ্রোহী। বহুদিন ধরে দেখে আসছি ভারতীয় পরম্পরা, সংস্কৃতি, হিন্দুত্বের ওঁরা বিরোধী। এখন সমাজ পাল্টেছে বুঝতে পারছেন না'। 

অক্টোবরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নয়া নির্দেশিকায় বাংলা, আসাম পাঞ্জাবের বিএসএফের ক্ষমতা বাড়ানো হয়। বিএসএফ অফিসাররা এতদিন গ্রেপ্তার, বাজেয়াপ্ত এবং তল্লাশি আন্তর্জাতিক সীমান্ত থেকে ১৫ কিলোমিটার ভিতর পর্যন্ত করতে পারত।এবার তাঁদের অবস্থান থেকে ৫০ কিমি ভিতরে ঢুকে তাঁরা এই কাজ করতে পারবেন। এমনটাই জানানো হয় নির্দেশিকায়। 

এই আইনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অপর্ণা সেন। তার জেরেই অভিনেত্রী-পরিচালককে আইনি চিঠি পাঠান আইনজীবী পৃথ্বীজয় দাশ। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীকে অসম্মান করেছেন তারকা। মামলাকারীর দাবি, সাত দিনের মধ্যে তাঁকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। 

অপর্না সেনের বক্তব্যে বঙ্গ রাজনীতিও উত্তাল। দিলীপ ঘোষের পাশাপাশি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপি নেতা অনুপম হাজরা তোপ দেগেছেন অপর্না সেনকে।