আকারে ২ টি ফুটবল গ্রাউন্ডের সমান আজ পৃথিবীর পাশে দিয়ে পেরিয়ে যাবে বিশাল উল্কাপিন্ড! 

আকারে ২ টি ফুটবল গ্রাউন্ডের সমান আজ পৃথিবীর পাশে দিয়ে পেরিয়ে যাবে বিশাল উল্কাপিন্ড! 

মহাজাগতিক বস্তু এবং মহাবিশ্বে ঘটে যাওয়া উত্তেজনাপূর্ণ ঘটনাগুলির শুনতে সকলেই আগ্রহী। এর আগে অনেক বারই মহাবিশ্বে ঘটে চলা অনেক খবরই সামনে এসছে। আসলে আজ রাতে একটি বিশাল গ্রহাণু আমাদের পৃথিবীর (Earth) কাছাকাছি আসতে চলেছে।নাসার জ্যোতির্বিজ্ঞানীরাও এই বিশাল উল্কাপিণ্ডের ওপর প্রতিনিয়ত নজর রাখছেন। নাসার বিজ্ঞানীদের মতে, এই OE2 গ্রহাণুর (Asteroid) আকার প্রায় দুটি ফুটবল মাঠের সমান এবং এই গ্রহাণুটি ৪ আগস্ট বৃহস্পতিবার মানে আজ রাতে পৃথিবীর কাছাকাছি চলে আসবে।

নাসার জ্যোতির্বিজ্ঞানীরা কিছুদিন আগে ২৬শে জুলাই OE2 গ্রহাণুটি আবিষ্কার করেন। যার নাম দেওয়া হয়েছে ২০২২ OE2। OE2 গ্রহাণু হল একটি স্পেস রক যা আনুমানিক ৫৫৭*১,২৪৬ ফুট (১৭০ থেকে ৩৮০ মিটার) আকারে, ফুটবল মাঠের তুলনায় প্রায় দ্বিগুণ বড়। জ্যোতির্বিজ্ঞানীদের মতে, OE2 গ্রহাণুটি একটি অ্যাপোলো-শ্রেণীর গ্রহাণু, যার মানে এই মহাকাশীয় বস্তুটিও সূর্যকে প্রদক্ষিণ করছে।

পৃথিবী থেকে ৫১ লাখ কিলোমিটার পথ দিয়ে যাবে উল্কাপিণ্ডটি। OE2 গ্রহাণুটি পৃথিবী থেকে প্রায় ৩.২ মিলিয়ন মাইল (৫১ মিলিয়ন কিমি) দূরত্বে চলে যাওয়ার ঘোষণা করা হয়েছে।যা পৃথিবী এবং চাঁদের মধ্যকার গড় দূরত্বের ১৩ গুণ। নাসা ক্রমাগত এই ধরনের উল্কাপিন্ডের উপর নজর রাখেছে। যা পৃথিবীর কাছাকাছি আসতে চলেছে।