পুজোর মুখে সুখবর, ভিড়ের চাপ কমাতে তিনটি বিশেষ ট্রেন দিল রেল

এক নজরে দেখে নেওয়া নিন কোন কোন রুটে চলবে বিশেষ ট্রেন...

পুজোর মুখে সুখবর, ভিড়ের চাপ কমাতে তিনটি বিশেষ ট্রেন দিল রেল

আরোহী নিউজডেস্ক: পুজোয় লম্বা ছুটিতে অনেকেই ঘুরতে যাওয়ার প্ল্যান করে ফেলেছেন। বেশিরভাগ লোকেরই ট্রেনের টিকিট কাটা হয়ে গিয়েছে। কিন্তু কেউ কেউ অনেক পরে প্ল্যান করেছেন। বন্ধুবান্ধবদের সঙ্গে পুজোর ঘোরায় এখন পথের কাঁটা ট্রেনের টিকিট। আপনাদের জন্য সুখবর দিল পূর্ব রেল। পুজোর মরশুমে বেশ কয়েকটি ট্রেনে বাড়তি কামরা জুড়বে বলে বিজ্ঞপ্তি জারি করেছে পূর্ব রেল। পাশাপাশি কয়েকটি পুজো স্পেশাল ট্রেনও চালাবে তাঁরা। এবার এক নজরে দেখে নেওয়া নিন কোন কোন রুটে চলবে বিশেষ ট্রেন...

  • ৮২৩০১-৮২৩০২ হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া সুবিধা পূজা স্পেশাল ট্রেন আগামী ৫ অক্টবর, বুধবার হাওড়া থেকে ছাড়বে রাত  ১১টা ৪০ মিনিটে, ট্রেনটি পরদিন সকাল ১০টা ১০ মিনিটে নিউ জলপাইগুড়ি পৌঁছবে। (একটি ট্রিপ) ফিরতি পথে ট্রেনটি (৮২৩০২) নিউ জলপাইগুড়ি থেকে আগামী ৬ অক্টবর, বৃহস্পতিবার ছাড়বে দুপুর ১২টা ৩৫ মিনিটে। আর হাওড়া পৌঁছবে সেদিনই রাত ১২টা ৫০ মিনিটে।
  • ০৩০২৭/০৩০২৮ হাওড়া-নিউ জলপাইগুড়ি-হাওড়া পূজা স্পেশাল ট্রেন একই সময় ও একই রুটে চলবে আগামী ১২, ১৯, ২৬ অক্টবর, ২, ৯, ১৬, ২৩ ও ৩০ নভেম্বর প্রতি বুধবার হাওড়া থেকে ছাড়বে (মোট ৮টি ট্রিপ)।  ফিরতি পথেও ট্রেনটি একই সময় ও একই রুটে নিউ জলপাইগুড়ি থেকে পাওয়া যাবে ১৩, ২০, ২৭ অক্টবর এবং ৩, ১০, ১৭, ২৪ নভেম্বর ও ১ ডিসেম্বর। দুটি ট্রেনের বুকিং চালু হয়ে গিয়েছে।
  • ৮২৩১৩/৮২৩১৪ শিয়ালদা-কামাখ্যা-শিয়ালদা সুবিধা পূজা স্পেশাল ট্রেনটি আগামী ৩০ সেপ্টেম্বর, শুক্রবার শিয়ালদা থেকে ছাড়বে রাত ১১টা ৫০ মিনিটে। এবং পরদিন বিকেল ৫টা ৪৫ মিনিটে কামাখ্যা পৌঁছবে। ফিরতি পথে ট্রেনটি ১ অক্টবর, শনিবার কামাখ্যা থেকে ছাড়বে রাত ১১টা ১৫ মিনিটে। এবং পরদিন রাত সাড়ে দশটা নাগাদ শিয়ালদা পৌঁছবে।
  • ০৩১৭৩/০৩১৭৪ শিয়ালদা - কামাখ্যা - শিয়ালদা পূজা স্পেশাল ট্রেনটি প্রতি শুক্রবার শিয়ালদা থেকে এবং প্রতি শনিবার কামাখ্যা থেকে চলাচল করবে একই রুটে এবং একই সময় সারণী মেনে। তবে ট্রেনটি মোট ৮টি ট্রিপ সম্পন্ন করবে। চলাচলের দিনগুলি হল, শিয়ালদা থেকে ৭, ১৪, ২১, ২৮ অক্টবর এবং ৪, ১১, ১৮ ও ২৫ নভেম্বর। এই দিনগুলির একদিন পর কামাখ্যা থেকে ছাড়বে শিয়ালদাগামী পূজা স্পেশাল ট্রেন।
  • ০৩১০৩/০৩১০৪ শিয়ালদা - পুরী - শিয়ালদা পূজা স্পেশাল ট্রেন প্রতি শনিবার শিয়ালদা থেকে ছাড়বে রাত ১১টা ৫০ মিনিটে। এবং পুরী পৌঁছবে পরদিন সকাল ৯.৩৫ মিনিটে। একইভাবে ফিরতি পথে ট্রেনটি পুরী ছাড়বে প্রতি রবিবার দুপুর ৩.৫০ মিনিটে। এবং শিয়ালদা পৌঁছবে পরদিন রাত ২টো নাগাদ। এই ট্রেনটি শিয়ালদা থেকে পাওয়া যাবে আগামী ১, ৮, ১৫ ও ২২ অক্টবর এবং পুরী থেকে পাওয়া যাবে আগামী ২, ৯, ১৬ ও ২৩ অক্টবর।