উল্টোডাঙা উড়ালপুল পরিদর্শন করে ফিরহাদ জানালেন, ‘আতঙ্কিত হবেন না’

মঙ্গলবারই উল্টোডাঙা উড়ালপুলে ফাটল দেখা গিয়েছিল

উল্টোডাঙা উড়ালপুল পরিদর্শন করে ফিরহাদ জানালেন, ‘আতঙ্কিত হবেন না’

আরোহী নিউজডেস্ক:  মঙ্গলবারই উল্টোডাঙা উড়ালপুলে ফাটল দেখা গিয়েছিল। স্বাস্থ্য পরীক্ষা করার ৯ মাস যেতে না যেতেই উড়ালপুলে ফাটল পড়ার ঘটনা নিয়ে শোরগোল পড়ে বিভিন্ন মহলে। এই নিয়ে বিক্ষোভও দেখা যায়। ব্রিজের এই পরিস্থতি দেখে অনেকের মনেই চিন্তা দেখা দিয়েছিল ফের উড়ালপুলটি যান চলাচলের জন্য বন্ধ হবে কিনা। বৃহস্পতিবারই এই উড়ালপুল পরিদর্শন করলেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। পরে তিনি জানান, এখনও পর্যন্ত ব্রিজ নিয়ে আতঙ্কিত হওয়ার মত কিছু নেই।

 উল্টোডাঙার এই উড়ালপুল কেএমডিএর অধীনে রয়েছে। যা ইএম বাইপাসের সঙ্গে ভিআইপি রোড সংযোগ রক্ষা করে। গুরুত্বপূর্ণ এই উড়ালপুলে ফাটলের ঘটনা সামনে আসতেই বুধবার সেই ফাটল খতিয়ে দেখতে যান কেএমডিএর আধিকারিক ও ইঞ্জিনিয়াররা। এর পরদিনই উল্টোডাঙার ব্রিজ পরিদর্শন করতে আসেন স্বয়ং পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কেএমডিএ-র চেয়ারম্যান ফিরহাদ হাকিম। ব্রিজ পরিদর্শন করে তিনি জানান, ‘ধাতুর প্রসারণের জন্য ছেড়ে রাখা জায়গাকে ফাটল বলে ভুল করা হয়। তিনি জানান কেএমডি, পিডাব্লিউডির পক্ষ থেকে নিয়মিতভাবেই যৌথভাবে কলকাতার সব ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে। এটা আগে কোনদিন বামফ্রন্ট সরকারের আমলে হতো না’।

তিনি আরও বলেন, যারা মানুষকে আতঙ্কিত করছেন তারা ঠিক কাজ করছেন না। কোনও ব্রিজ বন্ধ করার পরিকল্পনা নেওয়া হয়নি। ইঞ্জিনিয়ারদের এক একটি ব্রিজের দায়িত্ব দেওয়া হয়েছে তারা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করে দেখছেন। কোনও সমস্যা হলে তারাই আমাদের রিপোর্ট করবেন। এখনও পর্যন্ত ব্রিজ নিয়ে আতঙ্কিত হওয়ার মত কিছু নেই বলেও জানিয়েছেন ফিরহাদ হাকিম।