পুজোয় অসুর বৃষ্টি! সপ্তমী ও অষ্টমী ভাসবে ভারী বর্ষণে

ষষ্ঠী থেকেই আকাশ কালো হতে শুরু করবে, আর সপ্তমী এবং অষ্টমীতে তুমুল বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের দশ জেলা

পুজোয় অসুর বৃষ্টি! সপ্তমী ও অষ্টমী ভাসবে ভারী বর্ষণে

আরোহী নিউজডেস্ক: শুক্রবার মহাপঞ্চমী, কিন্তু সকাল থেকেই কোথাও চড়া রোদ তো কোথাও আবার আকাশের মুখ ভার। এরমধ্যেই চলছে ঠাকুর দেখার পালা। মণ্ডপে মণ্ডপে ভিড় শুরু হয়ে গিয়েছে। অনেকেরই ধারণা, যদি বৃষ্টি নামে তবে দুই বছর পর ঠাকুর দেখার সুযোগটাও হাতছাড়া হয়ে যাবে। আর তাঁদের আশঙ্কা সত্যি করে দুঃসংবাদ শোনালো আলিপুর হাওয়া অফিস। পূর্বাভাস বলছে, সপ্তমী থেকেই অসুরের ভূমিকা নিতে চলেছে বৃষ্টি। ষষ্ঠী থেকেই আকাশ কালো হতে শুরু করবে, আর সপ্তমী এবং অষ্টমীতে তুমুল বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের দশ জেলা।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এবং পূর্ব মধ্য বঙ্গোপসাগরে শনিবার তৈরি হচ্ছে একটি ঘূর্ণাবর্ত। এ দিকে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে বর্তমানে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। দুটি মিশে যাবে অচীরেই। ফলে রবিবার থেকেই শুরু হবে বৃষ্টি। তবে রবিবার কলকাতায় হালকা বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। কিন্তু রবিবার অর্থাৎ সপ্তমীর দিন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবার সোমবার মহাষ্টমীর দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মূলত পশ্চিমের জেলাগুলিতে। অর্থাৎ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়াতে ভারী বৃষ্টি হবে। দক্ষিণের বাকি জেলায় মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। অপরদিকে, নবমী ও দশমীতে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। যদিও দুদিনের বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কমবে অষ্টমী থেকেই।