বৈঠকে ভারত-বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী 

বৈঠকে ভারত-বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী 

আরোহী  নিউজ ডেস্ক : সম্প্রতি বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে বিরোধীদের সমালোচনার মুখে পরতে হয়েছে কেন্দ্রীয় সরকার কে। এই  আবহে মঙ্গলবার কলকাতায় বিএসএফের সদর দফতরে বৈঠকে বসতে চলছে বর্ডার সিকিউরিটি ফোর্স ও বর্ডার গার্ড বাংলাদেশ-এর । সূত্রের খবর,  বৈঠকে মূলত  দুই দেশের মধ্যে  পাচার রুখতে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর সঙ্গে এই বৈঠক বলে অনুমান ।

বৈঠকে সীমান্ত সুরক্ষার পাশাপাশি ,গরুপাচার,সোনা পাচার, জাল নোট পাচার সহ সীমান্ত সংক্রান্ত একাধিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে। অভিযোগ গরু পাচার করে  যে  অর্থ আয় হয় তা মূলত জঙ্গি নাশকতার মতন একাধিক বেআইনি কাজে ব্যবহৃত হয়।যাহ নিয়ে বিজিবি-কে বিশেষ সতর্ক থাকতে  অনুরোধ করবে বিএসএফ। অন্যদিকে সীমান্তে বেআইনি অনুপ্রবেশ রুখতে বিজিবি কে  বিশেষ   নজর দিতে অনুরোধ করবে বি এস এফ।

উল্লেখ্য, সম্প্রতি আন্তর্জাতিক সীমান্তে বিএসএফের এক্তিয়ার ১৫ কিলোমিটার থেকে বেড়ে হয়েছে ৫০ কিলোমিটার । এই নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে ইতিমধ্যেই সরব হয়  বিরোধী রাজ্য সরকার গুলি।ইতিমধ্যেই  পশ্চিমবঙ্গ বিধানসভায় এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রস্তাব পাশ হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  সঙ্গে আগামিকাল দিল্লিতে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর  সাক্ষাত হওয়ায়  কথা।সেখানেই  কেন্দ্রের  বিএসএফ সংক্রান্ত সিদ্ধান্তে যে তিনি সহমত নন  সেকথা প্রধানমন্ত্রীকে জানাবেন মমতা বলে সূত্রের খবর।