এসএসসি মামলায় আরও ৯২৩ জনকে চাকরির নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

এসএসসির নবম ও দশমে কতজন করে বেআইনিভাবে নিযুক্ত হয়েছেন তার রিপোর্ট চান তদন্তকারী সংস্থা সিবিআই এবং SSC-র কাছে

এসএসসি মামলায় আরও ৯২৩ জনকে চাকরির নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

আরোহী নিউজডেস্ক: এসএসসি নিয়োগ মামলায় ফের বড়সড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বুধবার এসসএসসির গ্রুপ সি এবং গ্রুপ ডি বিভাগের শূন্যপদে অবিলম্বে যোগ্যপ্রার্থীদের নিয়োগের নির্দেশ দিলেন। সবমিলিয়ে ৯২৩টি শূন্যপদে নিয়োগের সময়সীমাও বেঁধে দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।


আদালত সূত্রে খবর, এর আগেই কলাকাতা হাইকোর্ট এসএসসি-র গ্রুপ ডি বা চতুর্থ শ্রেণির কর্মী হিসেবে চাকরি পাওয়া ৫৭৩ জনের নিয়োগ বাতিল করেছিল। এমনকি বেআইনিভাবে চাকরি পাওয়া ওই ৫৭৩ জনকে বেতনের টাকা ফেরত দেওয়ারও নির্দেশ দিয়েছিল। এবার ওই পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু সময় ২৮ সেপ্টেম্বর বেঁধে দিল কলকাতা হাইকোর্ট। অর্থাৎ ওই তারিখের মধ্যে চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করতে হবে। অপরদিকে, গ্রুপ সি বিভাগেও বেআইনি ভাবে নিয়োগ হওয়া ৩৫০টি পদেও প্রকৃত যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ফলে সবমিলিয়ে ৯২৩ জনকে চাকরি দিতে নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

অন্যদিকে এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় এসএসসির নবম ও দশমে কতজন করে বেআইনিভাবে নিযুক্ত হয়েছেন তার রিপোর্ট চান তদন্তকারী সংস্থা সিবিআই এবং SSC-র কাছে। তার আগে মালকারীদের সঙ্গে বৈঠক করতে হবে দুই পক্ষকে। আগামী ২৮ সেপ্টেম্বর হাইকোর্টে সেই রিপোর্ট জমা পড়লেই তাঁদের চাকরি থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন বিচারপতি।