এসএসসি সহ ১০ টি মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ টন্ডন

এসএসসি সহ ১০ টি মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ টন্ডন

আরোহী নিউজ ডেস্ক: ব্যক্তিগত কারণ দর্শিয়ে গ্ৰুপ-সি, গ্ৰুপ-ডি এবং নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ-সহ মোট ১০টি মামলা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল বিচারপতি হরিশ টন্ডনের ডিভিশন বেঞ্চ। সোমবার এসএসসি মামলার শুনানিতে বিচারপতি টন্ডন জানিয়ে দেন যে, ব্যক্তিগত কারণে তিনি এই মামলা থেকে সরে দাঁড়াচ্ছেন।

আদালত সূত্রে খবর, মোট ১০টি মামলা থেকে সরে দাঁড়িয়েছেন বিচারপতি হরিশ ট্যান্ডন। ব্যক্তিগত কারণ দেখিয়ে মামলাগুলো থেকে অব্যহতি চেয়েছেন তিনি। উল্লেখ্য, সোমবারই এই বেঞ্চে এসএসসি মামলার শুনানি ছিল। কিন্তু তার আগেই এমন সিদ্ধান্ত নিয়ে নিলেন বিচারপতি। উল্লেখ্য, গত পয়লা এপ্রিল ক্ষুব্ধ বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় দেশের প্রধান বিচারপতি ও রাজ্যের প্রধান বিচারপতির হস্তক্ষেপ চেয়ে আবেদন করেন। কারণ, শিক্ষক নিয়োগ মামলায় ডিভিশন বেঞ্চের রায়ে খুশি ছিলেন না তিনি। আব্দুল গনি আনসারির করা এক মামলাকে কেন্দ্র করে এই টানাপোড়েন শুরু হয়। 

স্কুল সার্ভিস কমিশনের মুখ্য উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার সম্পত্তির হলফনামা জমা দেওয়ার কথা ছিল ৩০ মার্চ। নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়। কিন্তু এই নির্দেশকে চ্যালেঞ্জ করে এস পি সিনহা ডিভিশন বেঞ্চে আবেদন করেন। বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ এই মামলার শুনানি শেষে জানান যে, এসপি সিনহা তাঁর সম্পত্তির হলফনামা আদালতে জমা দেবেন ঠিকই, কিন্তু সেটি একটি মুখ বন্ধ খামে বেঞ্চের কাছে দেবেন। আর ৩০ মার্চ নয়, আরও পাঁচদিন হলফনামা জমা দেওয়ার সময় বাড়িয়ে দেয় হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ।