মুখ্যমন্ত্রী রাজধানীতে পা রাখতেই চমক, ঘাসফুলে যোগ দিতে পারেন কংগ্রেসের কীর্তি আজাদ 

মুখ্যমন্ত্রী রাজধানীতে পা রাখতেই চমক, ঘাসফুলে যোগ দিতে পারেন কংগ্রেসের কীর্তি আজাদ 

আরোহী নিউজ ডেস্ক :  রাজ্যের মুখ্যমন্ত্রী রাজধানীর মাটিতে পা রাখতেই চমক। ফের কংগ্রেসে তাল কাটতে চলেছে। আজ তৃণমূলে যোগ দিতে পারেন কংগ্রেস নেতা কীর্তি আজাদ। আজ মঙ্গলবার বিকেল পাঁচটার সময় দিল্লিতে ঘাসফুল শিবিরে যোগদান সম্পন্ন হতে পারে তৃণমূল নেত্রীর উপস্থিতিতে।

যদিও কীর্তি আজাদের রাজনৈতিক জীবন বেশ তাৎপর্যপূর্ণ। অরুণ জেটলির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ করার জন্য ২০১৫ সালের ২৩ ডিসেম্বর কীর্তি আজাদকে বিজেপি থেকে বহিষ্কার করা হয় সরাসরি। পরে ২০১৮ সালে কীর্তি আজাদ কংগ্রেসের যোগ দেন। ক্রিকেট থেকে রাজনীতিতে আসা কীর্তি আজাদ দ্বারভাঙ্গা থেকে তিনবার সাংসদ হয়েছেন। ২০১৪ সালে তিনি বিজেপির টিকিটে লড়াই করেছিলেন।

১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য ছিলেন কীর্তি আজাদ। আর তাই তার সঙ্গে সদ্য তৃণমূলে আসা লিয়েন্ডারের মতোই তাঁকেও মনে করা হচ্ছে। উল্লেখ্য বিধানসভা ভোটের পর থেকেই তৃণমূল নিজেদের সর্বভারতীয় স্তরে তুলে ধরতে মরিয়া হয়ে উঠেছে। সেই কারণেই সুস্মিতা দেব, নাফিসা আলি, সকেত গোখেলদের দোলে যোগদান যে তৃণমূলের পলে খানিকটা হাওয়া জুগিয়েছে তা মনে করছেন বিশেষজ্ঞরা। আর সেই পথেরই পথিক হলেন কীর্তি আজাদ।

আগামী ২৯ নভেম্বর থেকে সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে চলেছে তার আগে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার উপলক্ষে দিল্লিতে পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার গোটা দিন জুড়ে ত্রিপুরার পরিস্থিতি উত্তপ্ত ছিল। এমত পরিস্থিতিতে ত্রিপুরা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সোজা দিল্লি যাওয়াতেই প্রমাদ গুনছিলেন ওয়াকিবহলমহল। আর আজই কীর্তি আজাদের যোগদান। অর্থাৎ আজ কীর্তির যোগদানের অনুষ্ঠানে মমতা-অভিষেক দু'জনকেই দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। আজ কীর্তি ছাড়াও আরও একজন তৃণমূলে যোগদান করতে পারেন বলে সূত্রের খবর।