কংগ্রেস সভাপতির দৌঁড়ে এবার কী মল্লিকার্জুন খাড়গে?

সেক্ষেত্রে সভাপতির দৌড় থেকে সরে যেতে পারেন দিগ্বিজয় সিং

কংগ্রেস সভাপতির দৌঁড়ে এবার কী মল্লিকার্জুন খাড়গে?

আরোহী নিউজডেস্ক: কংগ্রেস সভাপতি হওয়ার দৌড়ে এবার মল্লিকার্জুন খাড়গে। অন্যদিকে কংগ্রেসের বিক্ষুব্ধ গোষ্ঠীও প্রার্থী দিতে পারে বলে সূত্রের খবর। কংগ্রেস সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা থেকে অশোক গেহলত সরে যাওয়ার পর এই পদের জন্য দিগ্বিজয় সিংয়ের নাম উঠে এসেছিল। অশোক গেহলতের মতোই দিগ্বিজয় সিংও গান্ধি পরিবারের ঘনিষ্ঠ বলেই পরিচিত। তবে এবার লড়াইয়ে উঠে এসেছে নতুন নাম। তিনি হলেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ মল্লিকার্জুন খড়গে।

সেক্ষেত্রে সভাপতির দৌড় থেকে সরে যেতে পারেন দিগ্বিজয় সিং। খাড়গেও গান্ধি পরিবার ঘনিষ্ঠ। সূত্রের খবর, শুক্রবারই কংগ্রেস সভাপতি পদে মনোনয়ন পত্র জমা দেবেন মল্লিকার্জুন খাড়গে। শুক্রবার সকালেই খাড়গের বাড়ি যান মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং। সেখানে দুজনের মধ্যে দীর্ঘক্ষণ কথাবার্তা হয়। সূত্রের খবর, খাড়গে প্রার্থী হলে সভাপতির দৌড় থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথাও বলেন দিগ্বিজয় সিং। সেক্ষেত্রে কংগ্রেসের পরবর্তী সভাপতির দৌড়ে লড়াই হতে পারে খাড়গে বনাম শশি থারুরের মধ্যে। 


অন্যদিকে, গেহলত লড়াই থেকে সরে যেতে আসরে নেমেছে কংগ্রেসের বিক্ষুব্ধ গোষ্ঠী বা জি-২৩ এর নেতারাও এখন সভাপতি নির্বাচন নিয়ে ব্যস্ত। বৃহস্পতিবার রাতেই বিক্ষুব্ধ নেতাদের অন্যতম আনন্দ শর্মার বাড়িতে বৈঠক করেন বিক্ষুব্ধ গোষ্ঠীর নেতারা। আনন্দ শর্মা এর আগে রাজধানীর রাজস্থান হাউসে গিয়ে একান্তে সাক্ষাৎ করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলতের সঙ্গেও। যদিও কি কথা হয়েছে তা দুজনের কেউই সংবাদ মাধ্যমের কাছে প্রকাশ করতে চাননি। তবে আগামীদিনে কংগ্রেস সভাপতি নির্বাচনে দুইয়ের অধিক প্রতিদ্বন্দ্বী লড়লেও আশ্চর্যের কিছু থাকবে না বলেই মত রাজনৈতিক মহলের।