প্রাক্তন মিস্টার ইন্ডিয়ার মৃত্যুতে শোক বার্তা মমতার

প্রাক্তন মিস্টার ইন্ডিয়ার মৃত্যুতে শোক বার্তা মমতার

আরোহী নিউজ ডেস্ক :  ফের শোকের ছায়া ভারতীয় তথা বিশ্ব ক্রীড়া জগতে। প্রয়াত হলেন প্রাক্তন মিস্টার ইন্ডিয়া বিশ্বনাথ দত্ত, মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৮৮ বছর। বেলঘরিয়ায় একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোক বার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

সোমবার রাত ৯টা নাগাদ হঠাট শ্বাসকষ্ট অনুভব করেন বিশ্বনাথ বাবু, দ্রুত হারে কমতে থাকে শরীরের অক্সিজেনের মাত্রাও। বেলঘরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করতে নিয়ে গেলে হাসপাতালের ডাক্তাররা প্রাক্তন মিস্টার ইন্ডিয়াকে মৃত বলে ঘোষণা করেন। হাসপাতাল সূত্রে খবর বাসভবন থেকে হাসপাতালে নিয়ে আসার পথেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় বিশ্বনাথ দত্তর।

বিশ্বনাথ দত্ত ১৯৬২ সালে মিস্টার ইন্ডিয়া এবং ১৯৬৩ সালে মিস্টার এশিয়া নির্বাচিত হন। প্রাক্তন মিস্টার ইন্ডিয়া বিশ্বনাথ দত্তর অকাল প্রয়াণে সমগ্র ক্রীড়া জগতে শোকের ছায়া নেমে এসেছে।

এদিন তাঁর মৃত্যুতে মুখ্যমন্ত্রী লেখেন, "প্রাক্তন মিষ্টার ইন্ডিয়া বিশ্বনাথ দত্তের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। সুস্বাস্থ্য ও শারীরিক সুষমার পূজারী এই বিশিষ্ট বডিবিল্ডার ১৯৬২ সালে মিষ্টার ইন্ডিয়া খেতাব অর্জন করেন। তিনি ১৯৬৩ সালে মিষ্টার এশিয়া প্রতিযোগিতায় দ্বিতীয় ও ১৯৬৪ সালে মিষ্টার ওয়ার্ল্ড প্রতিযোগিতায় সপ্তম স্থান অধিকার করেছিলেন। তাঁর মৃত্যুতে দেহসৌষ্ঠব প্রদর্শন জগতের অপূরণীয় ক্ষতি হল। আমি বিশ্বনাথ দত্তের পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি"।