দিল্লি গেলেও সোনিয়ার কাছে গেলেন না মমতা 

দিল্লি গেলেও সোনিয়ার কাছে গেলেন না মমতা 

আরোহী নিউজ ডেস্ক :  পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের পর তৃণমূলের পাখির চোখ এখন দিল্লি। সেই লক্ষেই এগিয়ে চলেছে তৃণমূল। গতবার দিল্লি গিয়ে মমতা জোট বার্তা দিলেও, সেভাবে সাড়া দেয়নি কংগ্রেস। গতবার দিল্লি সফরে গিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্‍ সারলেও সোনিয়ার জন্য কোনও সময় বরাদ্দই করেননি মমতা। 

তবে এ বিষয়ে মমতার সাফ জবাব, ''ওঁর সঙ্গে প্রতিবারই দেখা করব কেন? এটা সাংবিধানিকভাবে বাধ্যতামূলক নয়।'' এদিকে মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্যে শেরগোল পড়েছে জাতীয় রাজনীতিতে। শুরু হয়েছে জল্পনা। ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী? এদিন সোনিয়া প্রসঙ্গে তিনি স্পষ্ট বলেন, ''আমি সময় নিয়ে শুধুমাত্র এবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছি। পঞ্জাব নির্বাচনের জন্য সকল নেতারাই ব্যস্ত রয়েছেন। কাজ আগে। কেন প্রত্যেকবার সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে হবে? এটা কখনই সাংবিধানিকভাবে বাধ্যতামূলক নয়।'' 

এবার রাজধানী সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছেন তিনি। তাঁর উপস্থিতিতে একাধিক কংগ্রেস নেতাকে দলে যোগদান করিয়েছেন। বৈঠক করেছেন বিজেপির রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গেও। কিন্তু এড়িয়ে গেলেন সোনিয়াকে। এ প্রসঙ্গে তাঁর বক্তব্য, দেখা করতেই হবে, সংবিধানে এমন নিয়ম নেই।