শাহি আমন্ত্রণ এড়ালেন  মুখ্যমন্ত্রী  মমতা বন্দোপাধ্যায়

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, শাহের ডাকা চিন্তন শিবিরে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে আলোচনা করা হবে।

শাহি আমন্ত্রণ এড়ালেন  মুখ্যমন্ত্রী  মমতা বন্দোপাধ্যায়

আরোহী নিউজ ডেস্ক: সব রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যের স্বরাষ্ট্রসচিব ও রাজ্য পুলিশের ডিজি-রাও ওই বৈঠকে যোগ দেবেন। চলতি মাসের ২৭ এবং ২৮ অক্টোবর হরিয়ানার সুরজকুণ্ডে হতে চলেছে এই শাহি বৈঠক। এই বৈঠকের পোশাকি নাম 'চিন্তন শিবির' রাখা হয়েছে। চিন্তন শিবিরে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। কারণ এই রাজ্যের স্বরাষ্ট্র দফতর সামলান মুখ্যমন্ত্রী নিজেই। কিন্তু সেই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না মমতা বন্দোপাধ্যায় এমনটাই খবর নবান্ন সূত্রে। 


সূত্র মারফত আরও জানা গিয়েছে, যেই সময় এই বৈঠক চলবে তখন রাজ্যে দীপাবলি, ভাইফোঁটা ও ছট পুজোর মতো উৎসব রয়েছে। সেই কারনেই বৈঠকে থাকতে পারবেন না মুখ্যমন্ত্রী। তবে রাজ্যের স্বরাষ্ট্র সচিব ও পুলিশের ডিজিরা অনুষ্ঠানে যোগ দেবেন কিনা সে বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি। 


স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, শাহের ডাকা চিন্তন শিবিরে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে আলোচনা করা হবে। প্রসঙ্গত, গত মাসে বিভিন্ন রাজ্যে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দেশ বিরোধী কার্যকলাপের জন্য পিএফআইয়ের শতাধিক কর্মীকে গ্রেফতার করা হয়। দেশের নিরাপত্তার পাশাপাশি, 
পুলিশের আধুনিকীকরণ নিয়েও আলোচনা হবে।