পুরভোট নিয়ে বৈঠক রাজভবনে, অখুশি রাজ্যপাল 

পুরভোট নিয়ে বৈঠক রাজভবনে, অখুশি রাজ্যপাল 

আরোহী  নিউজ ডেস্ক :  রাজভবনে রাজ্যপালের সঙ্গে বৈঠক রাজ্য নির্বাচন কমিশনারের। বৈঠক শেষে বিজেপির সুর শোনা গেল জগদীপ ধনকরের গলায়। পুরভোট নিয়ে জট আর কাটছে না। স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের স্বার্থে এদিন নিজের বাসভবনে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল। 

রাজভবনে এদিন প্রায় এক ঘণ্টা রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে বৈঠক করেন তিনি। বুধবার কলকাতা হাই কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানির পরে দিন ঘোষণার সম্ভাবনা রয়েছে। কলকাতা হাইকোর্টে মামলা চলার কারণে পুরভোটের দিন নিয়ে কোন বিজ্ঞপ্তি জারি করছে না রাজ্য নির্বাচন কমিশন । বৈঠকের পর রাজ্যপাল জগদীপ ধনকড় টুইট করেন, 'রাজ্য নির্বাচন কমিশন জাতীয় নির্বাচন কমিশনারেরই সমতূল্য। তাই তাদেরও নিরপেক্ষ ও স্বাধীন হওয়া উচিত।'

রাজ্য সরকারের সুপারিশ মেনে ১৯ ডিসেম্বর ভোটগ্রহণ ও ২২ ডিসেম্বর গণনা হবে বলে সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য নির্বাচন কমিশন। তবে সব পুরসভার ভোট একসঙ্গে হওয়ার দাবিতে হাই কোর্টে আগেই মামলা করেছিল বিজেপি। সেই প্রেক্ষিতে গতকাল হাই কোর্টে পুরভোট নিয়ে বিস্তারিত তথ্য দিয়ে হলফনামা জমার পাশাপাশি নির্বাচনী প্রস্তুতিতে সর্বদল বৈঠকও করে কমিশন। বৈঠকে তৃণমূল, বিজেপি, বাম ও কংগ্রেসের প্রতিনিধিরা অংশ নিয়েছিলেন। মনে করা হচ্ছিল পুরবিলের সংশোধনীতে রাজ্যপালের সম্মতি মিললেই কাটবে জট। কিন্তু এদিনের বৈঠকের পরও সেই বিলে তিনি সই করেননি বলেই খবর। তৃণমূলের অভিযোগ, বিজেপি যে দাবি তুলে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল, সেই সুরই এবার শোনা গেল রাজ্যপালের গলায়।