করোনা পরিস্থিতি পর্যালোচনায় আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদি, থাকতে পারেন মমতাও

করোনা পরিস্থিতি পর্যালোচনায় আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদি, থাকতে পারেন মমতাও

আরোহী নিউজ ডেস্ক : করোনা তৃতীয় ঢেউ উদ্বেগ বাড়াচ্ছে গোটা দেশে। এই পরিস্থিতিতে রাজ্য গুলির কি অবস্থা তা জানতে এদিন বিকেলে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা রয়েছে। এদিন বিকেল সাড়ে চারটে নাগাদ ভার্চুয়ালি এই বৈঠক হওয়ার কথা রয়েছে।

এই মুহূর্তে গোটা দেশের মধ্যে কোভিড সংক্রমণের হারে প্রথম স্থানে পশ্চিমবঙ্গ। এছাড়াও চিন্তা বাড়াচ্ছে দিল্লি, মহারাষ্ট্রও। তাই এই পরিস্থিতিতে ফের একবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গিয়েছে, দেশের কোভিড পরিস্থিতি নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। 

এদিনের ওই বৈঠকে উপস্থিত থাকতে পারেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বৈঠকে কমপক্ষে ৮ জন মুখ্যমন্ত্রীকে বক্তব্য রাখার জন্য প্রস্তাব দেওয়া হলেও বলার সুযোগ পাবেন কেবল ৫ জন মুখ্যমন্ত্রীই। সেই জায়গায় দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম এই তালিকায় থাকে কিনা সেটাই এখন দেখার। কারণ আগের বহু বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়কে বলার সুযোগ দেওয়া হয় নি বলে অভিযোগ করেছিলেন তিনি। 

ইতিমধ্যেই দেশের ২৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা নয়া স্ট্রেন। এই পরিস্থিতিতে রাজ্যগুলি কতটা প্রস্তুত রয়েছে ও সংক্রমণ সামাল দিতে কী কী ব্যবস্থা নিচ্ছে, তা খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রী। এদিকে মনে করা হচ্ছে এই বৈঠকের পরই দেশের সামগ্রিক করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা এবং পরে প্রয়োজন অনুযায়ী গুরুত্বপূর্ণপদক্ষেপ গ্রহণ করতে পারে।এই করোনা আবহে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের এই বৈঠক গুরুত্বপূর্ণ হবে বলেই মনে করছেন অনেকে।