ইন্ডিয়া গেটে বসছে নেতাজির মূর্তি, টুইট প্রধানমন্ত্রীর 

ইন্ডিয়া গেটে বসছে নেতাজির মূর্তি, টুইট প্রধানমন্ত্রীর 

আরোহী নিউজ ডেস্ক: অমর জওয়ান জ্যোতি নিয়ে বিতর্কের মাঝেই ইন্ডিয়া গেটে বসছে নেতাজির স্ট্যাচু। ২৩ জানুয়ারি নেতাজির ১২৫তম জন্মদিনে ইন্ডিয়া গেটে গ্র্যানাইটের তৈরি তাঁর মূর্তি উদ্বোধন করা হবে।  ভারত কতটা ঋণী, তা প্রমাণ করবে এই মূর্তি। যতদিন মূর্তির কাজ শেষ হয়, ততদিন হলোগ্রাম স্ট্যাচু থাকবে ওই জায়গায়। ২৩ জানুয়ারি হবে সেই হলোগ্রাম স্ট্যাচুর উদ্বোধন। ট্যুইট করে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

শুক্রবারই জানানো হয়, দীর্ঘ ৫০ বছর পর নিভিয়ে দেওয়া হচ্ছে ইন্ডিয়া গেটের অমর জওয়ান জ্যোতি। অমর জওয়ান জ্যোতি অগ্নিশিখাকে ন্যশনাল ওয়ার মোমোরিয়ালের শিখার সঙ্গে মিলিয়ে দেওয়া হবে। আর সেই ইন্ডিয়া গেটেই এ বার বসতে চলেছে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি।

প্রধানমন্ত্রী ট্যুইটারে লিখেছেন, " দেশ জুড়ে যখন নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মলগ্ন পালিত হচ্ছে, তখন আমার গর্ব হচ্ছে এই ঘোষণা করতে। গ্রানাইটে নির্মিত নেতাজির একটি বিশাল মূর্তি বসতে চলেছে ইন্ডিয়া গেটে।"

১৮৯৭ সালের ২৩ জানুয়ারি নেতাজি ওড়িশার কটকে জন্মগ্রহণ করেন নেতাজি সুভাচন্দ্র বসু। ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে তাঁর অবদান অন্যতম। তাঁর ১২৫ তম জন্মলগ্নকে স্মরণীয় করে রাখতে ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার ২৬ জানুয়ারির অনুষ্ঠান এগিয়ে নিয়ে এসে ২৩ জানুয়ারি থেকে পালন করার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি, রাজ্যের তরফেও নেতাজি জন্মজয়ন্তী পালনের একাধিক পরিকল্পনা রয়েছে। সারা বছর ধরে অনুষ্ঠান করার বিষয়ে ইতিমধ্যে একাধিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।