IQOO 9T, ফ্ল্যাগশিপ ফোনের নতুন রাজা

50MP প্রাইমারি সেন্সরের সাথে 4k ভিডিও শুট করা যাবে। পাশাপাশি রয়েছে OIS -EIS  সাপোর্ট

IQOO 9T, ফ্ল্যাগশিপ ফোনের নতুন রাজা

আরোহী নিইজডেস্ক: বাজার মাতাতে আসছে IQOO 9T নতুন ফ্ল্যাগশিপ ফোন। যা ফ্ল্যাগশিপ কিলার হিসেবেই বাজারে আসবে বলে জানানো হচ্ছে সংস্থার তরফ থেকে। এর আগেও এই মোবাইল প্রস্তুতকারী সংস্থার 9 সিরিজের ফোন মন যুগিয়েছে ক্রেতাদের। তবে আরও নতুন চমকের সঙ্গে আসবে এই IQOO 9T ফোনটি। সংস্থার তরফ থেকে জানানো হচ্ছে যে  ফোনটি দুটি ভ্যারিয়েন্টের সঙ্গে বাজারে আসবে। একটি 8 জিবি -128 জিবি এবং অন্যটি 12 ও 256জিবি মেমরি-সহ।  এবং দুটি কালার ভ্যারিয়েন্টও থাকছে। এর সাথেই এই ফোনে থাকছে 6.7ইঞ্চ ই-ফাইভ(E5)অ্যামোলেড ডিসপ্লে।

 

স্মার্টফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ  অংশ হল তার প্রসেসর, এই ক্ষেত্রে আইকিউ (IQ) সংস্থার তরফ থেকে 4 ন্যানোমিটার যুক্ত অত্যন্ত শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগনের 8+ জেন ওয়ান প্রসেসর দেওয়া হয়েছে। যা গেমাক এবং সবধরনের ব্যবহারকারীদের জন্য উপকারী হবে। অ্যান্ড্রয়েড 12 এবং ফানটাচ 12 ওএস এর সাথে এই ফোন পাওয়া যাবে 3 বছরের সফটওয়্যার আপডেট এবং 4 বছরের সিকিউরিটি আপডেটের সঙ্গে। 4700MAH ব্যাটারির সঙ্গে 120W ফাস্টচার্জ সাপোর্টও রয়েছে। এরসঙ্গে রয়েছে কিছু বাড়তি ফিচার্স, যেগুলো  হল Bluetooth 5.2, WIFi 6, 4G+ক্যারিয়ার আগ্রেশন এবং 9টি 5G ব্যান্ড। সাথে আরও রয়েছে Wide1 L1 এরও সাপোর্ট।

50MP প্রাইমারি সেন্সরের সাথে 4k ভিডিও শুট করা যাবে। পাশাপাশি রয়েছে OIS -EIS  সাপোর্ট। এছাড়াও রয়েছে আরও দুটি ক্যামেরা একটি 12MP পোট্রেট এবং 13MP আলট্রা ওয়াইড ক্যামেরা। তিনটি প্রাইমারি ক্যামেরা ছাড়াও এতে রয়েছে একটি 16MP  সেলফি ক্যামেরা। যদিও প্রাইমারি ক্যামেরার মত এতে নাইট মোড নেই। স্টিরিও সাউন্ডের থেকে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রায় সমস্ত সেন্সরের সাথে আরও কম্প্যাক্ট ফ্লাগশিপ হিসেবেই মার্কেটে আসছে IQOO 9T ফোনটি। এই ফোনের দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় 45,999 টাকা।