রাজস্থানে টালমাটাল  কংগ্রেস, ইস্তফা ৮০ বিধায়কের 

rajasthan, congress, MLA, ashok gehlot

রাজস্থানে টালমাটাল  কংগ্রেস, ইস্তফা ৮০ বিধায়কের 

আরোহী নিউজ ডেস্ক: আসন্ন কংগ্রেস সভাপতি নির্বাচনের আগে টালমাটাল অবস্থা কংগ্রেসের। ইস্তফা দিলেন রাজস্থানের  ৮০ জন কংগ্রেস বিধায়ক । ইস্তফা দিলেন কংগ্রেস সরকারের সমর্থন দুই নির্দল প্রার্থীও। সচিন পায়লটের বিরোধিতা করেই ইস্তফা সকলের। যদিও তাঁদের তাতিয়ে তোলার পিছনে গেহলটের মদত রয়েছে বলে অভিযোগ কংগ্রেস নেতৃত্বের একাংশের।

সূত্রের খবর দলের সাধারণ সম্পাদক সংগঠন কেসি বেণুগোপালকে গেহলট জানিয়েছেন, এখন আর কোনও কিছুই তাঁর হাতে নেই। রবিবার গভীর রাত পর্যন্ত রাজস্থান বিধানসভার স্পিকার সি পি যোশীর সঙ্গে বৈঠক করেন বিক্ষুব্ধ বিধায়করা। কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে এবং অজয় মাকেনের সঙ্গেও দীর্ঘ আলোচনা হয় বিক্ষুব্ধ বিধায়কদের। সোমবার রাজস্থান নিয়ে বড় সিদ্ধান্ত নিতে পারেন সোনিয়া গান্ধী। 

রাজস্থানের  কংগ্রেসের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ,তরুণ তুর্কি সচিন পাইলটের মুখ্যমন্ত্রীর সিট  আটকাতে নিজের অনুগামী ৯২ জন বিধায়কের  মাধ্যমে রাজস্থান বিধানসভা থেকে ইস্তফার হুঁশিয়ারি দিলেন ।তার ধারণা হয়েছিল ,তিনি মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিলে হাই কমান্ড  সেই জায়গায় সচিন পাইলটকে মুখ্যমন্ত্রীর কুরসী  তে বসাতে পারেন । রাজস্থানে তাদের সরকার পড়ে যাওয়াও অসম্ভব নয় বলে মনে করছে রাজনৈতিক মহল। আপাতত বিধানসভার স্পিকারের কাছে ইস্তফা জমা দিয়েছেন বিক্ষুব্ধরা। স্পিকার ইস্তফাপত্র গ্রহণ করে কি না তার উপর সবকিছু নির্ভর করছে।