দিল্লিতে উঠতে পারে বিধিনিষেধ, ইঙ্গিত স্বাস্থ্যমন্ত্রীর

দিল্লিতে উঠতে পারে বিধিনিষেধ, ইঙ্গিত স্বাস্থ্যমন্ত্রীর

আরোহী নিউজ ডেস্ক :  দিল্লিতে কোভিড পরিস্থিতি স্থিতিশীল। বিধিনিষেধ তুলে নেওয়া হতে পারে। মন্তব্য দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের। তাঁর দাবি, হাসপাতালগুলোতে এখনও পর্যাপ্ত পরিমাণে খালি বেড রয়েছে। দু, তিনদিনের মধ্যে সংক্রমণ কমলে বিধিনিষেধ তুলে নেওয়া হতে পারে। এর মধ্যেই দিল্লিতে প্রায় সতেরোশো পুলিশ কর্মীর আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। দিল্লির স্বাস্থ্য দফতর সূত্রে খবর, দেশের রাজধানী শহরে সংক্রমণের হার পঁচিশ শতাংশের ওপর পৌঁছেছে। ভোটের আগে কোভিডে আক্রান্ত হয়েছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। ওড়িশায় নতুন করে সংক্রমিত হয়েছেন সাড়ে আট হাজারের ওপর মানুষ। আর কেরলে নতুন করে ছিয়াত্তর জনের ওমিক্রনে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

সংক্রমণের হার পঁচিশ শতাংশের বেশি। দৈনিক আক্রান্ত কুড়ি হাজারের কাছাকাছি। আর এর মধ্যে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন দাবি করেছেন, দেশের রাজধানী শহরে কোভিড পরিস্থিতি স্থিতিশীল। আর এমন দাবি করে তিনি বিধিনিষেধ তুলে নেওয়ার ইঙ্গিত দিয়েছেন।

তৃতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকেই দেশের মেট্রো শহরগুলোর পরিস্থিত ভয়াবহ। সংক্রমণের নিরিখে রোজই নতুন নতুন রেকর্ড হচ্ছে। মঙ্গলবারও দেশের রাজধানী শহরে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় কুড়ি হাজার মানুষ। 
কোভিডের সংক্রমণ ছড়িয়েছে পুলিশেও। এখনও পর্যন্ত প্রায় সতেরোশো পুলিশ কর্মী আক্রান্ত। ব্যাপক হারে সংক্রমণ ছড়ানোয় দিল্লিতে বেসরকারি সংস্থার কর্মীদের বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। 

এই অবস্থায় দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন দাবি করেছেন, হাসপাতালগুলোতে এখনও পর্যাপ্ত পরিমাণে খালি বেড রয়েছে। দু-তিনদিনে সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কথাও জানিয়েছেন তিনি। বলেছেন, সংক্রমণ নিয়ন্ত্রণে এলে সেক্ষেত্রে বিধিনিষেধ তুলে নেওয়া হতে পারে। এর মধ্যেই খবর কোভিডে আক্রান্ত হয়েছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। কেরলে নতুন করে ছিয়াত্তর জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। আর ওড়িশায় প্রায় সাড়ে আট হাজার মানুষ আক্রান্ত হয়েছেন।

তবে, মন্ত্রী এমন ঘোষণা করলেও, সিঁদুরে মেঘ দেখেছন শঙ্কিত নাগরিকরা। বিধিনিষেধ উঠলে মানুষ বেপরোয়া হলে, সংক্রমণ ফের লাগামছাড়া হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।