রয়্যাল এনফিল্ডের নজরকাড়া নতুন ৪ মডেল

রয়্যাল এনফিল্ডের নজরকাড়া নতুন ৪ মডেল

আরোহী নিউজ ডেস্ক: ৩৫০ সিসি বা তার উপরের ইঞ্জিন ক্যাপাসিটির বাইক লাইন আপে দারুণ প্রতিযোগিতার সামনে রয়্যাল এনফিল্ড। একই সেগমেন্টে হোন্ডা, ইয়েজদি, জাওয়া, এমনকি বাজাজ-ও জমিয়ে দিয়েছে লড়াইটা। তবে, হাল ছাড়তে নারাজ দেশের অন্যতম প্রাচীন বাইক প্রস্তুতকারক সংস্থা। ২০২২ সালে নতুন আরও চারটি বাইক লঞ্চ করতে চলেছে রয়্যাল এনফিল্ড।

 চলতি বছরেই অত্যাধুনিক রেট্রো-ক্লাসিক মডেলের নিউ জেনারেশন রয়্যাল এনফিল্ড ৩৫০, ক্লাসিক বব্বার ৩৫০, হান্টার ৩৫০ ও এনফিল্ড স্ক্র্যাম ৪১১ লঞ্চ করতে চলেছে রয়্যাল এনফিল্ড। শুধু দেশেই নয়, নয়া চারটি মডেল লঞ্চ করা হবে বিদেশেও। সংস্থা সূত্রে খবর নতুন বাইকের নাম ট্রেডমার্ক করার কাজও সেরে ফেলা হয়েছে। একনজরে দেখে নেওয়া যাক, নতুন চারটি মডেলের কী কী ফিচারস থাকছে..

 

হান্টার ৩৫০

হান্টার ৩৫০ মডেলটি প্রডাকশন রেডি হওয়ার ঠিক আগের পর্যায়ে রয়েছে। সম্প্রতি নতুন এই বাইকটির টেস্ট রাইডিংয়ের ছবি সামনে এসেছে। রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০ প্ল্যাটফর্মে তৈরি হলেও হান্টারের স্টাইলিং ও ডিজাইন সম্পূর্ণ আলাদা। লং রাইডে সুবিধের জন্য হান্টারে থাকবে ট্রিপার নেভিগেশন। 

নিউ জেনারেশন বুলেট ৩৫০

রয়্যাল এনফিল্ডের এনট্রি লেভেল মডেল বুলেট ৩৫০-এও নিউ জেনারেশন ডিজাইন ও স্টাইলদেখা যাবে। ক্লাসিক ৩৫০ প্ল্যাটফর্মে বানানো হবে এই মডেলটি। বর্তমান বুলেট ৩৫০-র থেকে দেখতে আরও আকর্ষণীয় হবেনয়া মডেলটি। নতুন বুলেট ৩৫০-র ইঞ্জিনেও বদল আনা হচ্ছে। নয়া ইঞ্জিন ২০.২ বিএইচপি পাওয়ার ও ২৭ নিউট্রন মিটার টর্ক জেনারেট করতে সক্ষম হবে। থাকবে ট্রিপার নেভিগেশনের সুবিধেও।  

রয়্যাল এনফিল্ড হিমালয়ানের স্ক্র্যাম্বলার রূপের নয়া অবতার এই স্ক্র্যাম ৪১১ মোটরবাইকটি। বাইকপ্রেমীদের ধারণা, নতুন এই বাইকটি সুন্দর ও আকর্ষণীয় রয়্যাল এনফিল্ড 

হতে চলেছে স্ক্র্যাম ৪১১। ২০২২ সালের মাঝামাঝি অন রোড-অফ রোড এই ডুয়েল পারপাস রয়্যাল এনফিল্ড ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে পারে। হেডলাইটের উপর সিঙ্গল পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে ট্রিপার নেভিগেশন স্ট্যান্ডার্ড ফিটমেন্ট।    

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বব্বার

রয়্যাল এনফিল্ডের প্রথম বব্বার স্টাইলের মোটরসাইকেল ক্লাসিক ৩ বব্বার। জাওয়া পেরাকের সঙ্গে টক্কর নিতে ক্লাসিক ৩৫০- প্ল্যাটফর্মের উপর এই নতুন মোটরবাইকটি লঞ্চ করতে চলেছে রয়্যাল এনফিল্ড। মোটরবাইকটিতে বব্বার স্টাইলড হ্যান্ডলবার ও সিঙ্গল সিট স্ট্যান্ডার্ড। মিটিওর ৩৫০- এর সঙ্গে ইঞ্জিন শেয়ার করবে নয়া এই বাইক।

দেশের তথা বিদেশের সব ধরণের মোটরবাইক এনথুসিয়াস্টদের কথা মাথায় রেখেই নয়া বাইকগুলির ডিজাইন করা হয়েছে। জানিয়েছেন সংস্থার মুখপাত্র।