সড়কপথেও ভোগান্তি এসবিএসটিসি-র অস্থায়ী কর্মীদের কর্মবিরতে, বন্ধ বহু রুটের বাস

কাজ না পাওয়ায় এবার আন্দোলনে শামিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এসবিএসটিসি) অস্থায়ী কর্মীরা

সড়কপথেও ভোগান্তি এসবিএসটিসি-র অস্থায়ী কর্মীদের কর্মবিরতে, বন্ধ বহু রুটের বাস

আরোহী নিউজডেস্ক: গত মঙ্গলবার থেকে একটানা ৫০ ঘণ্টার বেশি সময় ধরে পুরুলিয়ার কুস্তাউর স্টেশনে চলছে রেল অবরোধ। ফলে রোজই একাধিক ট্রেন বাতিল হচ্ছে। আবার অনেক ট্রেন ঘুরপথে চলছে। ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। ফলে এই পরিস্থিতিতে অনেকেই সড়কপথে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করছেন। কিন্তু এখানেও গোদের ওপর বিষফোঁড়া, কারণ কাজ না পাওয়ায় এবার আন্দোলনে শামিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এসবিএসটিসি) অস্থায়ী কর্মীরাও। ডিপো থেকে বেরচ্ছে না একটিও বাস। সবমিলিয়ে শিরে সংক্রান্তি সাধারণ মানুষের।


সূত্রের খবর, এসবিএসটিসি-র অস্থায়ী কর্মীরা সোমবার থেকেই আন্দোলনে নেমেছে। তাঁদের দাবি, তাঁরা ঠিকমতো কাজ পাচ্ছে না। সারা মাসে ১২ থেকে ১৪ দিন কাজ পাচ্ছেন। প্রতিদিন কাজ করলে ৫১৯ টাকা পান ফলে তাঁদের আর্থিক সমস্যার মুখে পড়তে হচ্ছে। কর্মীদের দাবি, মাসে অন্তত ২৬ দিন কাজ দিতে হবে এবং ৫১৯ টাকার বদলে ১০০০ টাকা দৈনিক হিসাবে কাজ দিতে হবে। সোমবার থেকে কর্মবিরতি শুরু করায় বহু রুটের সরকারি বাস রাস্তায় নামেনি। পুরুলিয়ার বেলগুমায় এসবিএসটিসি’র ডিপো থেকে কলকাতা, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ মিলিয়ে মোট ৩০টি রুটে বাস চলে প্রতিদিন। কিন্তু কর্মবিরতির জেরে এখন মাত্র ১০-১২টি রুটে চলছে সরকারি বাস।



অপরদিকে দুর্গাপুরের দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার (এসবিএসটিসি) বাস ডিপোতে অস্থায়ী কর্মীরা বৃহস্পতিবারও লাগাতার কর্মবিরতি চালিয়ে যচ্ছেন। প্রায় ২০০ অস্থায়ী কর্মী এই কর্মবিরতিতে অংশ নিয়েছেন। পুজোর মুখে এই আন্দোলনের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন রুটে বাস অমিল। এই ডিপো থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন রুটে প্রায় ১০০ টি বাস চলাচল বন্ধ হয়েছে। ফলে চরম সমস্যায় পড়ছেন এলাকার ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষ।