ছাত্র-ছাত্রীদের জন্য  খুশির  খবর! রাজ্যে জুড়ে শুরু হলো  একাধিক পদে শিক্ষক নিয়োগ, মাসিক বেতন ২ লক্ষের কাছাকাছি

ছাত্র-ছাত্রীদের জন্য  খুশির  খবর! রাজ্যে জুড়ে শুরু হলো  একাধিক পদে শিক্ষক নিয়োগ, মাসিক বেতন ২ লক্ষের কাছাকাছি

ইতিমধ্যেই মাস্টার্স এর ছাত্র-ছাত্রীদের জন্যে এলো খাস  খবর। যাদের ছোটো থেকেই লক্ষ্য ছিলো  শিক্ষক-শিক্ষিকা বা অধ্যাপক ও অধ্যাপিক হওয়ার তাঁদের জন্য  এলো চাকরির  ডাক । ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে, রাজ্য সরকারের একাধিক শিক্ষক-শিক্ষিকা পদে নিয়োগ কাজ।প্রিন্সিপ্যাল, প্রফেসর ও ভাইস প্রিন্সিপ্যাল, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিসট্যান্ট প্রফেসর, টিউটর পদ পর্যন্ত নিয়োগ করা হচ্ছে। এই নিয়োগ সংক্রান্ত তথ্য বিস্তারিত জেনে নিন।


জানা গিয়েছে মোট ১৭ টি পদে নিয়োগ করা হবে।
প্রিন্সিপ্যাল, প্রফেসর ও ভাইস প্রিন্সিপ্যাল, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে আবেদনের জন্য নার্সিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি করতে হবে। টিউটর পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীকে কোনও স্বীকৃপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে নার্সিংয়ে স্নাতকোত্তর করতে হবে বা নার্সিংয়ে স্নাতক হলেো করা যাবে আবেদন। এর পাশাপাশি ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল কর্তৃক স্বীকৃতপ্রাপ্ত কোনও কলেজে ২ বছর শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে।

প্রিন্সিপ্যাল পদে আবেদনের জন্য সর্বাধিক বয়স ৫৫ হতে হবে। প্রফেসর ও ভাইস প্রিন্সিপ্যাল, অ্যাসোসিয়েট প্রফেসরের ক্ষেত্রে বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। অ্যাসিসট্যান্ট প্রফেসর পদের জন্য সর্বাধিক বয়স ৩৬ বছর।

৯৫,১০০ থেকে ১,৪৮,০০০ পর্যন্ত প্রিন্সিপ্যাল পদে মাসিক বেতন । এবং প্রফেসর ও ভাইস প্রিন্সিপ্যালের এবং অ্যাসোসিয়েট প্রফেসরের বেতন ৬৭,৩০০-১,৭৩,২০০ টাকা । অ্যাসিসট্যান্ট প্রফেসরের ক্ষেত্রে বেতন ৫৬,১০০ থেকে ১,৪৪,৩০০ টাকা। টিউটরদের মাস গেলে মিলবে ৩৫,৮০০ থেকে ৯২,১০০ টাকা পর্যন্ত।

সমস্ত আবেদন প্রক্রিয়া অনলাইনেই হবে ।যেখানে SC/ST/PWD প্রার্থীদের কোনও ফি লাগবে না। বাকিদের ১৬০ টাকা করে দিতে হবে।বলাই বাহুল্য ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীকে বেছে নেওয়া হবে।১ লা অগাস্ট অবধি করা যাবে আবেদন।