উদ্বেগ বাড়িয়ে ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ

উদ্বেগ বাড়িয়ে ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ

আরোহী নিউজ ডেস্ক : দৈনিক আক্রান্তের সংখ্যায় কিছুটা স্বস্তি ফিরেছিল বাংলায়। আক্রান্তের সংখ্যা নেমেছিল ৬১৫ তে। ২৪ ঘণ্টা পর ফের বাড়ল সেই সংখ্যা। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ফের ৭০০ পার করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭২০ জন। মৃতের সংখ্যা কিছুটা কমেছে গত দিনের তুলনায়। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে এক দিনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৪১ জন। পজিটিভিটি রেট  ২ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৯১৪। নমুনা পরীক্ষা বাড়তেই আক্রান্তের সংখ্যা বেড়েছে। ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ১৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। পজিটিভিটি রেট ছিল ২.৩৪ শতাংশ।

অন্যদিকে এক লাফে অনেকটাই বাড়ল দেশের দৈনিক মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৩৭ জনের। গতকাল দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৩৬। দেশে এখনও পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৬ হাজার ৫৮৪ জনের। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ৩৫ হাজার ৭৬৩। দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ১১ হাজার ৪৮১, যা গত ৫৩৭ দিনে সর্বনিম্ন। 

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষ ১১ হাজার ১৮০ জন। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৪০৭। রাজ্যে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ হাজার ৯১৪। সুস্থতার হার ৯৮.৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ১৪ জনের। পজিটিভিটি রেট ২ শতাংশ। একদিনে করোনা আক্রান্ত ৭২০। মৃত্যু হয়েছে ১০ জনের। দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে কলকাতা । একদিনে ৪ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। কলকাতায় একদিনে ২১১ জন করোনা সংক্রমিত।