নিহত পরিবারের পাশে দাঁড়াতে সোমবার নাগাল্যান্ডে তৃণমূলের প্রতিনিধি দল

নিহত পরিবারের পাশে দাঁড়াতে সোমবার নাগাল্যান্ডে তৃণমূলের প্রতিনিধি দল

আরোহী নিউজ ডেস্ক:  নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে গ্রামবাসীদেরকে সন্ত্রাসবাদী ভেবে গুলি চালায় নিরাপত্তা বাহিনী । আর সেই নৃশংস ঘটনায় প্রাণ হারায় ১২ জন গ্রামবাসী l তাদের পাশে দাঁড়াতে সোমবার তৃণমূলের একটি প্রতিনিধিদল নাগাল্যান্ড যাবে । জানা গেছে লোকসভার সাংসদ প্রসূন ব্যানার্জি,  অপরুপা পোদ্দার ছাড়াও রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব এবং শান্তনু সেন ওই প্রতিনিধিদলে থাকবেন । এছাড়াও মিজোরামের প্রাক্তন এজি বিশ্বজিৎ দেবও সেই প্রতিনিধি দলে থাকবেন বলে জানা গিয়েছে ।

জানা গেছে, নিহত ও আহত পরিবারের মানুষের পাশে দাড়াতেই নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে পৌঁছবেন তৃণমূলের ওই প্রতিনিধিদল। সূত্রের খবর অনুযায়ী, গ্রামে সন্ত্রাসদমন অভিযান চালানোর সময় নিরাপত্তাবাহিনী গুলি চালায় আর তার ফলেই প্রাণ যায় ওই ১২জন গ্রামবাসীর। এমনকি, এক জওয়ানও নাকি নিহত হয়েছেন। 

প্রসঙ্গত, ওই  ঘটনায় শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অপরদিকে, অসম রাইফেলস্ এর বক্তব্য- "ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত হবে। দোষীদের আইন অনুযায়ী শাস্তি দেওয়া হবে।"

প্রসঙ্গত, একটি পিক আপ ভ্যানে করে ফিরছিলেন গ্রামবাসীরা আর সেই সময়ই  সন্ত্রাসবাদী সন্দেহে তাদের ওপর বেপরোয়া গুলি চালানো হয়। এরপর গ্রামবাসীরা তাদের দেহগুলিকে একটি ট্রাক থেকে উদ্ধার করেন। জানা গেছে, সন্ত্রাস রুখতে তিরু-ওটিং রোডে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। সেই সময় স্থানীয় গ্রামবাসীদের প্রতিরোধের মুখে পড়ে নিরাপত্তাবাহিনী গুলি চালাতে শুরু করে। তবে, দুঃখজনক এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানোর পাশাপাশি গ্রামবাসীরা সঠিক তদন্তের দাবিও জানিয়েছেন।