পুজোর আগে ফের দুর্যোগ,  সপ্তাহান্তে ফের বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গে 

weather, update, rainfall, kolkata, south bengal

পুজোর আগে ফের দুর্যোগ,  সপ্তাহান্তে ফের বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গে 

আরোহী নিউজ ডেস্ক: সপ্তাহান্তে ফের দুর্যোগ কলকাতাসহ দক্ষিণবঙ্গে।  দুর্গাপুজোর আগে শেষ শনি ও রবিবারও  কলকাতাসহ দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের আকাশে হালকা মেঘের সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে আর্দ্রতাজনিত গরমও অনুভূত হতে পারে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি এবং সর্বোনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা ও দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে।

অন্য দিকে, শনি-রবি দুদিনই উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। লাগাতার বৃষ্টিতে ওই জেলাগুলির বিস্তীর্ণ এলাকায় জনজীবন ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে।

চলতি সপ্তাহের শনি এবং রবিবার হল পুজোর আগের শেষ উইকএন্ড। ফলে একদিকে যেমন জোরকদমে চলছে পুজোর প্যান্ডেল তৈরির কাজ ঠিক তেমনই একেবারে শেষ পর্যায়ে পৌঁছেছে পুজোর শপিং। এর মধ্যে বৃষ্টির ভ্রূকুটি চিন্তা বাড়াচ্ছে বঙ্গবাসীর।