শুক্র-শনি ভারী বৃষ্টির পূর্বাভাস, পুজোয় কেমন থাকবে আবহাওয়া?

অগাস্ট মাস শেষ হতেই পুজোর ঘণ্টা বেজে যাবে রাজ্যে

শুক্র-শনি ভারী বৃষ্টির পূর্বাভাস, পুজোয় কেমন থাকবে আবহাওয়া?

আরোহী নিউজডেস্ক: বৃহস্পতিবার থেকেই দক্ষিণবঙ্গে আবহাওয়া বদলের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে বলেই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার পর্যন্ত টানা বর্ষণ চলবে এমনই পূর্বাভাস রয়েছে। তবে আম বাঙালির চিন্তা বাড়িয়ে পুজো নিয়ে আশঙ্কার কথা শুনিয়েছে আবহাওয়া দফতর। 

পুজোর বাকি হাতে গোনা মাত্র কয়েকটা দিন। অগাস্ট মাস শেষ হতেই পুজোর ঘণ্টা বেজে যাবে রাজ্যে। ইতিমধ্যেই একাধিক জায়গায় পুজোর প্যাণ্ডেল শুরু হয়ে গিয়েছে। এবার আবার পুজো শুরু হচ্ছে অনেক আগেই। অক্টোবর মাসের প্রথম থেকেই দুর্গাপুজো। সে কারণে বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে। আলিপুর আবহাওয়া দফতরও সেই আশঙ্কার কথাই শুনিয়েছে। এবার পুজোতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা প্রবল, এমনটাই আশঙ্কা করছেন আবহবিদরা। তবে আবহাওয়া অফিস এই বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলতে চাইছে না।

অপরদিকে, বঙ্গোপসাগরে ঘনীভূত হবে নিম্নচাপ। এর জেরে আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকেই দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলবে বর্ষণ। এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। তাতে কিছুটা হলেও প্যাচপ্যাচে গরম থেকে মুক্তি মিলবে। উপকূলবর্তী জেলাগুলিেত গতকাল থেকেই সতর্কতা জারি করা হয়েছে। সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। কারণ নিম্নচাপের কারণে উত্তাল থাকবে সমুদ্র। বৃহস্পতিবার বিকেলের পর দক্ষিণবঙ্গের সাত জেলায় বাড়বে বৃষ্টি। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলায় বাড়বে বর্ষণ।