জাঁকিয়ে শীত কবে ফিরবে? হাওয়া অফিসের পূর্বাভাসে নিরাশ বঙ্গবাসী! 

জাঁকিয়ে শীত কবে ফিরবে? হাওয়া অফিসের পূর্বাভাসে নিরাশ বঙ্গবাসী! 

আরোহী নিউজ ডেস্ক :  খাতায় - কলমে পৌষ ও মাঘ শীতকাল। কিন্তু পৌষের শেষের দিক থেকেই উধাও শীত! দেখা নেই মাঘেও। শনিবারেও স্বাভাবিকের ওপরেই রয়েছে সর্বনিম্ন তাপমাত্রা। তবে আপাতত শীত যে ছুটি নিয়েছে রাজ্য থেকে, তা একপ্রকার স্পষ্ট করে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

মকর সংক্রান্তির দিনে সর্বোচ্চ তাপমাত্রা এক ধাক্কায় স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নিচে নেমে যায়। কলকাতায় আজ শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.৯ সেলসিয়াস।
আজও কলকাতা এবং পার্শ্ববর্তী জেলাগুলিতে সকাল থেকে আকাশের মুখ ভার। দেখা মেলেনি সুজয় মামারও। বেলা বাড়লে অবশ্য আংশিক মেঘলা আকাশ থাকবে কলকাতায় বলে জানিয়েছে হাওয়া অফিস। খুব সকালে হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল থেকে পরিষ্কার হবে আকাশ।

আজ বৃষ্টির সম্ভাবনা ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণা, এই চার জেলায়। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ ওপরের দিকের ৫ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে কালিম্পং ও দার্জিলিং জেলায়। 

রবিবার থেকে আবহাওয়া বদলাতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে শনিবার কলকাতায়  বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। ১৬ জানুয়ারি থেকে আবহাওয়া বদলাতে শুরু করবে। দেখা মিলবে রোদ ঝলমলে আকাশের ।

সোমবার থেকে তিন-চারদিন শুষ্ক আবহাওয়া ও পরিষ্কার আকাশ। ফলে তাপমাত্রা কমতে পারে ২-৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের কাছাকাছি থাকবে সর্বনিম্ন তাপমাত্রা। 
তবে জাঁকিয়ে শীত পড়ার তেমন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা জানুয়ারি মাসে নেই বললেই চলে। পর পর পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়া বাধা প্রাপ্ত হচ্ছে। তাপমাত্রা সামান্য নামলেও জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই।