প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাবে ৮/১২ - তার আগে প্রকাশ্যে অরিজিতের কন্ঠে 'স্বাধীন হবে দেশ'

প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাবে ৮/১২ - তার আগে প্রকাশ্যে অরিজিতের কন্ঠে 'স্বাধীন হবে দেশ'

আরোহী নিউজ ডেস্ক : প্রজাতন্ত্র দিবসেই মুক্তি পাবে '৮/১২'। হাতে বাকি ছয় দিন। তার আগেই মুক্তি পেল ছবির গান। আর সেখানেই চমক। সৌম্য ঋতের সুরে ও লেখায় অরিজিৎ সিংয়ের কন্ঠে প্রকাশ্যে এল 'স্বাধীন হবে দেশ'। আর সেই গানে এখন বুঁদ ভক্তমহল। 

অরুণ রায় পরিচালিত '৮/১২' (বিনয় বাদল দীনেশ) ছবির এই গানের মধ্যে দিয়েই আরও এক বাংলা গান শ্রোতা দর্শকদের উপহার দিলেন অরিজিৎ সিং। সৌম্য ঋতের কথায় সুরে এই গান দেশ মাতৃকাকে সম্মান জানায়। পাশাপাশি ছবি বিষয় বস্তু বিনয় বাদল দীনেশের দেশের জন্য বলিদানের কথা ফুটে উঠেছে এই নতুন গানে। 

অরুণ রায়ের 'এগারো' ছবিতে 'আমাদের সূর্য মেরুণ' গান দিয়ে বাংলা গানের জার্নি শুরু করেছিলেন অরিজিৎ সিং। আর আজ তিনি সারা দেশের সেনসেশন। অরিজিতের এগারোর সেই গান যেন কোনো ভাবে প্রমাণ করে দিয়েছিল যে অরুণ রায়ের ছবিতে অরিজিৎ সিংয়ের গান মানেই একটা আবেগ। আর '৮/১২' (বিনয় বাদল দীনেশ) ছবির নতুন গান 'স্বাধীন হবে দেশ' সে কথাই যেন আরো একবার প্রমাণ করে দিল।

এই ছবির পরিচালনা করেছেন অরুন রায়। প্রযোজনা করছেন কেএসএস প্রোডাকশন। এই ছবিতে অভিনয় করেছেন কিঞ্জল নন্দা, অর্ণা মুখোপাধ্যায়, রেমো, শ্বাস্বত চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, শঙ্কর দেবনাথ প্রমুখেরা।

করোনার তৃতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ। যদিও এই ছবির মুক্তি নিয়ে ধোঁয়াশা ছিলই। করোনার জন্য প্রেক্ষাগৃহের ক্ষেত্রে কোন নিয়ম জারি হতে চলেছে তা স্পষ্ট হচ্ছিল না। এবার নতুন বিজ্ঞপ্তি জারি হতেই সামনে এলো ছবির মুক্তির খবর। আগে থেকে নির্ধারিত দিনেই তিন শহীদের বীর বিনয় বাদল দীনেশের কাহিনি আসতে চলেছে প্রেক্ষাগৃহে।